Breaking News

লালপুরে রসুলপুর আশ্রয়ন প্রকল্পের ঘর পেলো গৃহহীন ২০৫ পরিবার

স্টাফ রিপোর্টার  : নাটোরের লালপুরে বিলমাড়ীয়া ইউনিয়নের পদ্মার চরে রসুলপুর “আশ্রয়ণ প্রকল্প-২”এ ২০৫ জন গৃহহীন পরিবারের নিকট ঘর হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) গৃহ হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ছিদ্দিক আলী (মিষ্টু), লালপুর উপজেলা ভূমি অফিসের কানুনগো জিল্লুর রহমান, বিলমাড়ীয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নিখিল চন্দ্র সূত্রধর, বিলমাড়ীয়া ইউপি সদস্য আনিসুর রহমান, হায়দার আলী, লাল মোহাম্মদ লালু, লিব্বাস আলী সরকার, শাহানাজ পারভীন, রুনিয়ারা খাতুন, আরজিনা খাতুন প্রমুখ।

মুজিব শতবর্ষ উপলক্ষে লালপুরের বিলমাড়িয়া ইউনিয়নের পদ্মার চরের রসুলপুর মৌজার ৯ দশমিক ৫০ একর খাস জমি ২০২০ সালে আশ্রয়ণ প্রকল্প নির্মানের জন্য বরাদ্দ দেওয়া হয়।
বগুড়া সেনানিবাসের ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ানের ক্যাপ্টেন সাদাত শাহরিয়ার এর নেতৃত্বে ২০২১ সালের ডিসেম্বর মাসে কাজ শুরু করে সেনাবাহিনী, এবং কাজ শেষ করে ৪ এপ্রিল ২০২২ উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানার নিকট হস্তান্তর করা হয়।
এই প্রকল্পে ৪৮টি ব্যারাক রয়েছে। প্রতিটি ব্যারাকে ৫টি পরিবার থাকতে পারবে। সে অনুযায়ী ২৪০টি ভূমিহীন পরিবারের আবাসনের ব্যবস্থা রয়েছে। প্রতিটি পরিবারের জন্য একটি শোবার ঘর ও একটি রান্না ঘর রয়েছে। আর প্রতিটি ব্যারাকে একটি করে টিউবয়েল ও দুটি করে টয়লেট রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *