Breaking News

শারীরিক প্রতিবন্ধী এনামুল পেলো মালামাল সহ মুদি দোকান

আসলাম আলী, বাঘা (রাজশাহী) :  রাজশাহীর বাঘা উপজেলার বানিয়াপাড়া গ্রামের শারীরিক প্রতিবন্ধী এনামুল হকের জন্য মালামাল সহ নতুন মুদি দোকানের ব্যবস্থা করেছে স্বেচ্ছাসেবি সংগঠন বানিয়াপাড়া মানবিক সংস্থা।

আজ শুক্রবার (২৫ মার্চ) বিকাল সাড়ে ৪ টায় সংস্থার সদস্যবৃন্দ ও এলাকাবাসির সহায়তায় পরিবারের জন্য একটি কাঠের তৈরি ঢোপ ঘর সহ প্রায় ৭৬ প্রকার নিত্যপ্রয়োজনীয় মুদি দোকানের মালামাল সহ দোকানের চাবি হস্তান্তর করা হয়। 

জানা যায়, বাঘা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বানিয়া পাড়া গ্রামের মৃত ছইর প্রাং এর ছোট ছেলে এমামুল হক (৩০)। উল্লেখ্য গত-২০১৬ সালে এনামুল হক গাছ থেকে পড়ে মেরুদন্ডের হাঁড় ভেঙ্গে যায়। অর্থাভাবে চিকিৎসা করতে পারেনি । তার পর থেকে হাঁটা-চলার ক্ষমতা হারিয়ে ফেলেন। সে বর্তমানে হুইল চেয়ারে বসে বসে দিন পার করছে। একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির অসুস্থতায়  পরিবারের উপর নেমে আসে অমানবিক দূর্ভোগ।  অন্য কোন উপার্জনের ক্ষমতা নাই তার। এনামুল হকের স্ত্রী হাসি বেগম অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে সন্তানদের মুখে অতি কষ্টে দু’বেলা খাবার তুলে দেন। এনামুল হক এর দুই মেয়ে, বড় মেয়ে মায়াবি খাতুন বয়স ১২ বছর আর ছোট মেয়ে জিনিয়া খাতুন বয়স ৮।

এ সময় দাতা সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বানিয়াপাড়া মানবিক সংস্থার সভাপতি নূরুল ইসলাম বলেন, আমরা চাই অসহায় মানুষের জন্য স্থায়ী উপার্জনের ব্যবস্থা করে দিতে সে জন্য আমাদের সবাইকে এগিয়ে আসা উচিৎ ।

এ সময় আরো উপস্থিত ছিলেন নতুন ঠিকানার পরিচালক আব্দুল মান্নাফ, সংগঠনের সহ-সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক রেজাউল করিম, শরিফুল ইসলাম, আব্দুস সালাম, মাজহারুল ইসলাম রনি, আতিক ইসলাম, সানজিদ, রনি ইসলাম প্রমুখ।