Breaking News

ঈদ মোবারক : এবারের ঈদে আমাদের করণীয়

মোয়াজ্জেম হোসেন : ঈদ মানেই মুসলিম জাতির জন্য চরম আনন্দময় ও উচ্ছাস প্রকাশের একটি দিন। সকল ভেদাভেদ ভুলে ঈদের মাঠে কাঁধে-কাঁধ মিলিয়ে নামাজ আদায়, কোলাকুলি ও সালাম বিনিময়ের মাধ্যমে তৈরি হয় সৌহার্দপূর্ণ এক সম্পর্কের।
অথচ এবারের ঈদুল ফিতর মুসলিম জাতির কাছে ব্যতিক্রমী একটি আনন্দময় দিন। আনন্দের দিন অথচ আনন্দ, উচ্ছাস প্রকাশ করার সুযোগ নেই। ঈদের নামাজ হবে তবে ঈদগাহ্ নয় মসজিদে। বাসায় অযু করে নিজ নিজ জায়নামাজ ও স্বাস্থ্য বিধি মেনে মসজিদে নামাজ আদায়ে যেতে হবে। কুশলাদি বিনিময় হবে সামাজিক দূরত্ব বজায় রেখে। আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্খীদের থেকে দূরে থেকে এমন একটি আনন্দময় দিন উদযাপন সত্যিই বড় কষ্টের।
যার কারনে এমন একটি আনন্দময় দিন নিকটস্থদের সাথে আনন্দঘন পরিবেশে উদযাপন করতে পারলাম না, সে অপরাধী হলো করোনা ভাইরাস (কোভিড-১৯)।
প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। তাই ধর্মীয় অনুশাসন ও সরকারী নির্দেশনা মেনেই আমাদের ঈদুল ফিতর পালন করতে হবে। আল্লাহ্ চাহেন তো, এ সংকট দ্রুতই নিরসন হবে।
আমরা আবারও আনন্দঘন পরিবেশে ঈদের আনন্দ সবার সাথে ভাগাভাগি করবো। একটু আনন্দ, আবেগ আর উচ্ছাসের মাত্রা কমিয়ে ত্যাগের মহিমায় ভাস্বর হয়ে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে এবারের ঈদ উদযাপন করি। এতে নিজে নিরাপদ থাকবো, পরিবার নিরাপদ থাকবে, প্রতিবেশীরা নিরাপদ থাকবে, এলাকাবাসী নিরাপদ থাকবে।
আসুন সবাই সচেতন হই। এবারের ঈদের আনন্দ স্ব-শরীরে নয় ডিজিটাল ভাবে ও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রকাশ করি।
আল্লাহ্ আমাদের সহায় হোন, সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও অভিনন্দন। ♥♥♥ ঈদ মোবারক ♥♥♥
লেখক : প্রভাষক মোয়াজ্জেম হোসেন, সাধারন সম্পাদক, লালপুর উপজেলা প্রেসক্লাব।