Breaking News
uttarancholnews24

সাংবাদিক মেহেদীর মানবেতর জীবনযাপন

ডেস্ক নিউজ : মানবেতর জীবন যাপন ও রোগাক্রান্ত হয়ে মৃত্যু পথযাত্রী হয়ে পড়েছেন উত্তরবঙ্গের তূখোড় সাংবাদিক হাসানুল কবির মেহেদী। সাংবাদিক মেহেদী বিগত বিশ বছরের অধিক সময় ধরে দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার প্রত্যেয় সাংবাদিকতা করে আসছেন।

এসময় শোষক শ্রেনীর রোষানলে পড়ে এই মহান পেশা হতে অনৈতিক ও অবৈধভাবে চাকুরীচ্যুত হন।

সাপ্তাহিক ফলোআপ, দৈনিক উত্তরবাংলা, বাংলাবাজার পত্রিকা ও কালবেলাসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। ২০১১ সালে দৈনিক জলকথার উপ সম্পাদক এবং পরে বার্তা বিভাগে ২০১৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন তিনি।

সাংবাদিক হাসানুর কাবীর মেহেদী নীলফামারী জেলার জলঢাকা উপজেলার সিদ্ধেশ্বরী গ্রামের মৃত আব্দুল হাই এর ছেলে।

কিন্তু অজানা কোন কারনে তাকে চাকুরী থেকে অব্যাহতি দেয় প্রতিষ্ঠানটি। ফলে পারবারিক স্বচ্ছলতা হারিয়ে ফেলে দিশেহারা হয়ে পড়েন এই সংবাদ কর্মী। বয়স বাড়ার সাথে সাথে কমতে থাকে শরীরের শক্তি আর আস্তে আস্তে হয়ে পড়েন রুগ্ন।

বর্তমানে তিনি কর্মহীন। একদিকে ৫ সদস্যের পরিবার অন্যদিকে নিজে রুগ্ন উপার্জনে অক্ষম।

বর্তমানে পরিবারের সদস্যদের নিয়ে করছে মানবেতর জীবন যাপন। তাই কথায় বলে, “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভুতি কি পেতে পারে না”।

কান্নাজড়িত কন্ঠে তার অসহায়ত্ত্বের কথা জানালেন সাংবাদিক হাসানুল কবির মেহেদী নিজেই।

বর্তমানে সমাজের বিত্তবান দানবিরদের নিকট ও টানা তৃতীয় বারের সফল সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন এই সংবাদকর্মী। এছাড়া কোন সহৃদয়বান ব্যক্তি সাংবাদিক মেহেদীর সাথে যোগাযোগ করতে চাইলে তার মুঠোফোনে (01834360335) যোগাযোগ করতে পারেন।